-8%

Chinigura Aromatic Rice 1KG

৳ 130 ৳ 120

চিনিগুঁড়া জাতের ধান থেকে সুগন্ধি চাল পাওয়া যায়। চিনিগুড়া চাল সরাসরি দিনাজপুরের কৃষক এর থেকে সংগ্রহ করে সম্পূর্ণ স্বয়ংক্রিয় মেশিনে আধুনিক পদ্ধতিতে বাছাই, পরিস্কার ও পলিশ করে প্যাকেটজাত কারা হয়, যা সর্বোৎকৃষ্ট মানের নিশ্চয়তা প্রদান করে। যে কারণে এ চালের স্বকীয়তা, গুণগত মান, মূল্য এবং বিষমুক্ততা নিয়ে আপনাকে আমরা শতভাগ নিশ্চয়তা দিতে পারি। মন মাতানো প্রাকৃতিক সুগন্ধযুক্ত এই চাল পোলাও,বিরিয়ানি, খিচুড়ি, পায়েস, ইত্যাদিতে এনে দেয় স্বাদ ও তৃপ্তির নতুন মাত্রা।

Description

Chinigura Aromatic Rice

শহরের বাজার, পাড়া-মহল্লার মুদি দোকান, সব জায়গায়তেই চিনিগুঁড়া নামে পোলাওয়ের চাল বিক্রি হচ্ছে। অথচ চিনিগুঁড়া জাতের ধান এখন অনেকটাই বিলুপ্তির পথে। ‘এক নম্বর চিনিগুঁড়া’, ‘দুই নম্বর চিনিগুঁড়া’ এমনকি ‘তিন নম্বর চিনিগুঁড়া’ তকমা লাগিয়ে দোকানিরা পোলাওয়ের চাল বিক্রি করে থাকেন। এভাবে চিনিগুঁড়া নামে ক্রেতাদের কাছে বিক্রি হচ্ছে আতপ চাল। রন্ধনবিশারদদের মতে, এসব চালে রান্না করা পোলাও খেতেও সুস্বাদু হয় না। আবার এর ভাতও বেশ নরম হয়ে যায়। তাই আপনাদের কথা মাথায় রেখে রইছপুর সরাসরি দিনাজপুরের কৃষক এর থেকে বাছাইকৃত সেরা জাতের শস্য সংগ্রহ করে সম্পূর্ণ স্বয়ংক্রিয় মেশিনে আধুনিক পদ্ধতিতে বাছাই, পরিস্কার ও পলিশ করে প্যাকেটজাত কারা হয়, যা সর্বোৎকৃষ্ট মানের নিশ্চয়তা প্রদান করে। যে কারণে এ চালের স্বকীয়তা, গুণগত মান নিয়ে আপনাকে আমরা শতভাগ নিশ্চয়তা দিতে পারি। মন মাতানো প্রাকৃতিক সুগন্ধযুক্ত এই চাল পোলাও,বিরিয়ানি, খিচুড়ি, পায়েস, ইত্যাদিতে এনে দেয় স্বাদ ও তৃপ্তির নতুন মাত্রা।

আসল সুগন্ধি চিনিগুঁড়া চালের ধরন

চিনিগুঁড়া চাল পাওয়া যায় চাঁপাইনবাবগঞ্জ,দিনাজপুর জেলায়। অগ্রহায়ণ বা নভেম্বর মাসে এর ধান কাটা হয়ে থাকে। প্রক্রিয়াজাতের পর ডিসেম্বর মাসে চিনিগুঁড়া চাল বাজারে আসে। নতুন অবস্থায় এই চালে বেশ সুগন্ধ থাকে। তবে যত পুরোনো হতে থাকে, এর ঘ্রাণের মাত্রা কমতে থাকে। সুগন্ধি ধান/চাল উৎপাদনে দিনাজপুর জেলা অপ্রতিদ্বন্দ্বী। এ জেলায় নানাজাতের সুগন্ধি ধান জন্মে। তন্মধ্যে ব্রিধান-৩৪, কাটারী, জিরা কাটারী (চিনি গুড়া), ফিলিপিন কাটারী, চল্লিশাজিরা, বাদশা ভোগ, কালোজিরা, জটা কাটারী, চিনি কাটারী, বেগুন বিচি ও ব্রিধান-৫০ উল্লেখযোগ্য। অন্যান্য জাতের সুগন্ধি ধানগুলোর অধিকাংশ খরিপ-২/রোপা আমন মৌসুমে আবাদ হয়। আবাদকৃত জমির পরিমাণ প্রায় ৪০৭৬৫ হেক্টর এবং মোট চাল উৎপাদন প্রায় ৮৫৪০৬ মেঃ টন। সুগন্ধি চাল গুলোর প্রধান বৈশিষ্ট্য হচ্ছে এগুলো খেতে সুস্বাদু ও সুগন্ধ ছড়ায়। এগুলি বিভিন্ন জাতের। এগুলির কোনটা খাটো, কোনটা লম্বা, কোনটা চিকন, আবার কোনটা মোটা ও গোলাকৃতি।

Additional information

Weight 1 kg
Dimensions 7 × 10 in

Reviews

There are no reviews yet.


Be the first to review “Chinigura Aromatic Rice 1KG”

Q & A

There are no questions yet

Ask a question

Your question will be answered by a store representative or other customers.

Thank you for the question!

Mail

Your question has been received and will be answered soon. Please do not submit the same question again.

Error

Warning

An error occurred when saving your question. Please report it to the website administrator. Additional information:

Add an answer

Thank you for the answer!

Mail

Your answer has been received and will be published soon. Please do not submit the same answer again.

Error

Warning

An error occurred when saving your question. Please report it to the website administrator. Additional information:

You've just added this product to the cart: